রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
More
    HomeFeatured NewsFeatured 1সাভারে নকল কারখানার মালিককে এক বছরের কারাদন্ড

    সাভারে নকল কারখানার মালিককে এক বছরের কারাদন্ড


    প্রতিনিধি, সাভার: সাভারের হেমায়েতপুরে নকল ও নিবন্ধনহীন বিভিন্ন ধরণের পণ্য উৎপাদন ও মোড়কীকরণের অভিযোগে উদয় টয়লেট্রিজ এন্ড কেমিক্যাল ইন্ডাসিট্রজ নামের একটি কারখানাকে ৪২ লাখ টাকা জরিমানা ও সেই সাথে কারখানাটির পরিচালক মো: লালন মিয়াকে এক বছরের কারাদন্ড দিয়েছে র‌্যাব-৪ এর ভ্রাম্যমান আদালত। র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিনের নেতৃত্বে আজ (২৫শে আগস্ট, রোববার) দুপুরে সাভারের হেমায়েতপুরের চলন্তিকা হাউজিং এলাকায় এ ওই প্রতিষ্ঠানে এ অভিযান পরিচলনা করা হয়।

    তিনি জানান, বিএসটিআই নিবন্ধনসহ প্রতিষ্ঠানটির কোন ধরণের অনুমোদন নেই। নামী দামী পণ্যের লোগো নকল করে ভেজাল পণ্য তৈরি করে আসছিলো। এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। একই ডিটারজেন্ট পাউডার, ৭ টি আলাতা আলাদা মোড়কে প্যাকেটজাতকরণ করা হয়। এছাড়া তারা ডিটারজেন্টসহ যে ধরনের পণ্য উৎপাদন করে আসছিলো, তা অত্যন্ত নিম্মমানের। মানুষ ও পরিবেশের জন্য যা খুবই ক্ষতিকর। এছাড়া তাদের প্রতিষ্ঠানে অদক্ষ জনবল দিয়ে কাজ চলে। পরে বিএসটিআই ও ভোক্তা অধিকার আইনের দন্ডবিধি অনুযায়ী প্রতিষ্ঠানটিকে আর্থিক জরিমানা ও পাশাপাশি কারখানার মালামাল জব্দ করা হয়। প্রতিষ্ঠানের পরিচালক মো: লালন মিয়াকে এক বছরের কারাদন্ড দেয়া হয়। পাশাপাশি প্রতিষ্ঠানের আর্থিক জরিমানা দেয়া না হলে তাকে আরও ৩ মাসের কারাদন্ড ভোগ করতে হবে। প্রতিষ্ঠানটির মালিকসহ সংশ্লিষ্ট সবার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের কথাও জানান তিনি।

    বাংলাদেশ স্ট্যন্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) মাঠ কর্মকর্তা রেজানুর রহমান সরকার জানান, বিএসটিআইয়ের কোন অনুমোদন না নিয়ে অবৈধভাবে তারা লোগো ব্যবহার করছে। এ কারখানায় প্রায় ১০ থেকে ১২ টি পণ্য তৈরির করার তথ্য প্রমাণ পাওয়া গেছে। অভিযানে এসময় সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণ ও র‌্যাব-৪ এর কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

    admin1
    admin1
    Javed Mostsfa,working with print and electronic media as a news reporter from 1993. He achieved his ambition to become a journalist. Editor: alorjugnews24.com
    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    Most Popular

    Recent Comments