রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
More
    HomeFeatured NewsFeatured 4সন্ত্রাসী ও স্বাধীনতাবিরোধীরা আওয়ামী লীগের সদস্যপদ পাবে না: কাদের

    সন্ত্রাসী ও স্বাধীনতাবিরোধীরা আওয়ামী লীগের সদস্যপদ পাবে না: কাদের

    বিএনপির সাহস থাকলে আন্দোলন করে খালেদা জিয়াকে জেল থেকে বের করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    পাশাপাশি সামনের কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, সামনে আমাদের বিশাল কর্মযজ্ঞ। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, দলের জাতীয় সম্মেলন সামনে রেখে প্রস্তুতিমূলক কর্মসূচি। আপনাদের অনেক কর্মমুখী সময় অতিবাহিত করতে হবে। মনে রাখতে হবে যাকে তাকে আওয়ামী লীগের সদস্যপদ দিতে পারবো না।

    বৃহস্পতিবার (১১ জুলাই) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

    সভায় দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আমাদের সামনে কঠিন চ্যালেঞ্জ। প্রতিপক্ষকে দৃশ্যমান দুর্বল মনে হলেও তারা সরকারকে বেকায়দায় ফেলার জন্য দেশে-বিদেশে নানা চক্রান্ত করছে। আমরা নিজেদের টাকায় পদ্মা সেতু করছি এজন্য তাদের গায়ে জ্বালা ধরেছে। তাই অপপ্রচার চালাচ্ছে পদ্মা সেতুতে লাখো মানুষের মাথা, রক্ত লাগবে।

    ‘এরকম উদ্ভট তথ্য প্রচার করা হচ্ছে। কল্লা লাগবে, রক্ত দরকার, এ সমস্ত অপপ্রচার তারা করছে। এদের রাজনীতি কী নির্মম, কী নিষ্ঠুর। আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ হয়ে এখন শুরু করেছে অপপ্রাপচার। অপপ্রচার ছাড়া এদের কোনো পুঁজি নেই। এই অপপ্রচারে বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। এই অপপ্রচারের বিরুদ্ধে ফেসবুকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে সোচ্চার হতে হবে।’

    কাদের বলেন, সর্বমুখী সাইবার অ্যাটাক হচ্ছে। এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে, জবাব দিতে হবে। গত নির্বাচনে আমরা সাইবার অ্যাটাক মোকাবিলা করতে পেরেছিলাম বলে বিজয়ী হয়েছি। শ্রীলংকায় তামিল টাইগারদের নির্মূল করার পর সেখানে আর কোনো সমস্যা নেই মনে করা হলেও দুর্ঘটনা ঘটেছে। গত নির্বাচনে সাইবার অ্যাটাক করতে না পারায় শন্তিপূর্ণ নির্বাচন হয়েছে।

    ‘আজকের এই শান্তিপূর্ণ অবস্থা সব সময় এক থাকবে, এমন মনে করার কিছু নেই। নীরবতার মধ্যে হলি আর্টিজান ঘটবে না, একথা মনে করার কিছু নেই। সতর্ক থাকতে হবে। আপনারা সতর্ক থাকবেন। সাহস নিয়ে এগিয়ে যাবেন।’

    Javed Mostafa
    Javed Mostafa
    Javed Mostafa is a Bangladeshi journalist and social activist. He has been a journalist for more than Twenty years
    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    Most Popular

    Recent Comments