সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
More
    HomeFeatured NewsFeatured 11বাংলাদেশ সফরের আফগানিস্তান দল ঘোষণা

    বাংলাদেশ সফরের আফগানিস্তান দল ঘোষণা

    আলোর যুগ খেলা: বিশ্বকাপে নয় ম্যাচের সবকয়টিতে হেরে যাওয়ার পর বেশ রদবদল এসেছে আফগানিস্তানের ক্রিকেটে। ওয়ানডে ফরম্যাট থেকে গুলবদিন নাইবকে সরিয়ে তিন ফরম্যাটের অধিনায়কত্ব দেয়া হয়েছে রশিদ খানকে। এবার তার অধীনেই বিশ্বকাপের পর প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছে আফগানিস্তান।

    আগামী মাসে বাংলাদেশ সফরে এসে বিপক্ষে একটি টেস্ট ও পরে জিম্বাবুয়েকে সঙ্গে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান। এ দুই সিরিজের জন্য ভিন্ন স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। যেখানে স্বাভাবিকভাবেই জায়গা হয়নি নিষেধাজ্ঞায় থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদের।

    এদিকে টেস্ট দলে সুযোগ পাননি রহস্য স্পিনার মুজিব উর রহমান। তিনি খেলবেন শুধু টি-টোয়েন্টিতেই। তবে বাঁহাতি দীর্ঘদেহী পেসার শাপুর জাদরান সুযোগ পেয়েছেন সাদা পোশাকের ক্রিকেটে। শুধুমাত্র অধিনায়ক রশিদ খান, মোহাম্মদ নবী এবং আসগর আফগান রয়েছে দুই ফরম্যাটের স্কোয়াডেই।

    মোহাম্মদ শাহজাদের বদলি খুঁজতে গিয়ে দুই ফরম্যাটের জন্য ভিন্ন দুজনকে নিয়েছে এসিবি। সাদা পোশাকে উইকেটের পেছনে গ্লাভস হাতে দাঁড়াবেন বিশ্বকাপ খেলা উইকেটরক্ষক ইকরাম আলি খিল। অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজে এ দায়িত্বটি থাকবে রহমানউল্লাহ গুরবাজের কাঁধে।

    একমাত্র টেস্টের স্কোয়াড:
    রশিদ খান, আসগর আফগান, মোহাম্মদ নবী, ইহসানউল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, ইকরাম আলি খিল, জহির খান, জাভেদ আহমাদি, সায়েদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই, শাপুর জাদরান এবং কাইস আহমেদ।

    ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড
    রশিদ খান, আসগর আফগান, মোহাম্মদ নবী, হযরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজিব উর রহমান, শরাফুদ্দিন আশরাফ, নাজিবউল্লাহ হাদরান, শহিদউল্লাহ কামাল, করিম জানাত, গুলবদিন নাইব, ফরিদ আহমেদ মালিক, শফিকউল্লাহ শাফাক, ফাজাল নিয়াজাই, দাওলাত জাদরান, নাভিন উল হক এবং রহমানউল্লাহ গুরবাজ।

    Javed Mostafa
    Javed Mostafa
    Javed Mostafa is a Bangladeshi journalist and social activist. He has been a journalist for more than Twenty years
    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    Most Popular

    Recent Comments