সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
More
    Homeজাতীয়অতিরিক্ত ডিআইজি হিসেবে শাহ মিজান শাফির পদোন্নতি লাভ করায় ফুলেল শুভেচ্ছা...

    অতিরিক্ত ডিআইজি হিসেবে শাহ মিজান শাফির পদোন্নতি লাভ করায় ফুলেল শুভেচ্ছা জানান ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।

    বিশেষ প্রতিবেদক জাভেদ মোস্তাফা

    ঢাকা জেলার পুলিশ সুপার থেকে পদন্নতি পেয়ে অতিরিক্ত ডিআইজি হলেন শাহ মিজান শাফিউর রহমান। তাঁর পদোন্নতি লাভ করায় ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান ঢাকা রেঞ্জের সুযোগ্য ডিআইজি হাবিবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি মোঃ আসাদুজ্জামন।

    গত রোববার (১৮ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ অধিশাখা-১ এর উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে পদোন্নতির এই আদেশ দেওয়া হয়।
    অপর একটি আদেশে ঢাকা জেলার পুলিশ সুপার থেকে সদ্য পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান কে পরবর্তী কর্মস্থল ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।
    উল্লেখ্য, রোববার পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ২০ কর্মকর্তাকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রদানপূর্বক পদায়ন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

    শাহ মিজান শাফিউর রহমান
    শাহ মিজান শাফিউর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগ থেকে উচ্চ শিক্ষা সম্পন্ন করেন। তার স্ত্রী রোকেয়া খাতুন বর্তমানে ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। ব্যক্তি জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।
    বর্তমানে ঢাকা জেলার পুলিশ সুপার পদে সফলতার সাথে দায়িত্ব পালন করছেন শাহ মিজান শাফিউর রহমান। ২০০১ সালের ৩১শে মে বাংলাদেশ পুলিশে যোগদান করেন তিনি। এরপর কর্মদক্ষতা ও সেবায় বাংলাদেশ পুলিশের বিপিএম (বার), পিপিএম পদক লাভ করেন পুলিশের ২০তম বিসিএস ব্যাচের এই কর্মকর্তা।

    তিনি পুলিশ সুপার পদে দায়িত্ব নিয়েই বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানসমূহে অংশগ্রহণ করে জঙ্গীবাদ, সন্ত্রাস, মাদক এবং ইভটিজিং এর নেতিবাচক প্রভাব সম্পর্কে জনগণের মাঝে সচেতনতামূলক কার্যক্রম চালু করেছিলেন। তিনি মাদক থেকে যুব সমাজকে রক্ষা করতে বিভিন্ন অঞ্চলে খেলাধূলা সহ মাদক বিরোধী কনসার্টের আয়োজনও করেন। জঙ্গীবাদ ও মাদকের বিরুদ্ধে রয়েছে তার শক্ত অবস্থান। এছাড়াও মাত্র ১০৩ টাকায় ঢাকা জেলা পুলিশে কনেস্টেবল পদে নিয়োগের ক্ষেত্রে দৃষ্টান্ত উপস্থাপন করেছেন মেধাবী এই পুলিশ কর্মকর্তা।

    ২০০১ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করে দিনাজপুর জেলা, সিএমপি, র‌্যাব, এসবি ও যশোর জেলায় দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করা পুলিশের এই কর্মকর্তার অভিজ্ঞতার ঝুলিতে রয়েছে বহু প্রশংসা আর পদক। দুই বার জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নিয়ে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ পেয়েছেন তিনি ‘জাতিসংঘ শান্তি পদক’।
    ঢাকার রমনা জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) থেকে শাহ মিজান শাফিউর রহমান ঢাকা জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ২০১৬ সালের ১৬ জুন। এর আগে কেবল সততা আর সাহসকে আশ্রয় করেই সন্ত্রাসের জনপদ বলে পরিচিত ফেনী ও লক্ষ্মীপুরের গড ফাদারদের রাজত্ব ভেঙে দিয়ে সেখানে আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে সম্পূর্ণ নিয়ন্ত্রণে এনে আলোচনায় আসেন পুলিশের এই কর্মকর্তা।

    admin1
    admin1
    Javed Mostsfa,working with print and electronic media as a news reporter from 1993. He achieved his ambition to become a journalist. Editor: alorjugnews24.com
    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    Most Popular

    Recent Comments