প্রধানমন্ত্রীকে উপহার দিতে চায়, হাজী বকুলের তৈরি নৌকা

0
127
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

জহুরুল ইসলাম, (সিরাজগঞ্জ) প্রতিনিধি : একজন তাঁত শিল্প ব্যবসায়ী যার চিন্তা চেতনায় থাকার কথা তাঁত শিল্পকে ঘিরে। তার স্বপ্ন দেখার কথা ছিল কিভাবে এই শিল্পের বিস্তার করা যা। কিন্তু বাস্তবতায় দেখা মিলেছে তার উল্টো। নাম তার হাজী বকুল হোসেন মন্ডল। তিনি সিরাজগঞ্জের এনায়েতপুর থানাধীন খুকনী ইসলামপুর আটারদাগ গ্রামের হাজী গোলাম হোসেন মন্ডলের ছেলে।

জন্মসূত্রে পাওয়া তাঁত শিল্পের উপর জিবিকা নির্বাহ করেন তিনি। যদিও তাঁতশিল্পের উপর নির্ভর করে জীবন যাপন করেন তিনি। তবে তার চিন্তাভাবনায় দেখা দিয়েছে অন্যরকম। তা হচ্ছে আওয়ামীলীগ তথা দেশ নেত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার প্রতি ভালোবাসা। আর সেই ভালোবাসার প্রকাশ ঘটাতে প্রিয় মানুষটিকে উপহার দেওয়ার জন্য নিজ হাতে তৈরি করেছেন নৌকা।

সম্পূর্ণ আর এফ এল প্লাস্টিকের পাইপ দিয়ে দির্ঘ ৪ মাস অক্লান্ত পরিশ্রম করে নিজের হাতে তৈরি করেছেন এই ক্ষুদ্র তাঁত শিল্প ব্যবসায়ী। ইতি মধ্যে বিষয়টি জানাজানি হলে নৌকাটি এক নজর দেখতে ভিড় জমাচ্ছেন বিভিন্ন এলাকার মানুষ। দিন দিন লোকজন আগ্রহের সাথে তার বাসায় ভিড় জমাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রীর জন্য উপহার হিসাবে তৈরি করা নৌকাটি।

হাজী বকুলের কাছে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি যদিও জন্মসূত্রে তাঁতশিল্পের সাথে জড়িত তবে তাঁত শিল্প আমার মনে জায়গা দখল করতে পারেনি। আমি সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভালোবাসি। আর ভালোবাসি এদের মা-মাটি ও মানুষের কাঙ্গালী, জনমানুষের একমাত্র সুখের অবলম্বন জননেত্রী শেখ হাসিনাকে। আর সেই ভালোবাসা থেকে আমি তাঁকে উপহার দেওয়ার জন্য আরএফএল এর পাইপ দিয়ে নিজ হাতে তৈরি করেছি নৌকাটি। কিন্তু আমি জানি না আমার প্রিয় মানুষটির এই উপহার কেমন করে পৌছাবো।

স্থানীয় আওয়ামীলীগ নেতা, ইসমাইল হোসেন এই প্রতিবেদককে জানান, হাজী বকুল হোসেন আওয়ামীলীগের একজন সক্রিয় কর্মী। সে দলের যে কোন প্রতিকূর অবস্থায় আমাদের সাথে কাজ ও সহযোগীতা করে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ভালোবেসে তাকে দেয়ার জন্য নিজ হাতে নৌকা তৈরি করেছে।

এ ব্যাপারে স্থানীয় আওয়ামিলীগ নেতা ও খুকনী ইউপি চেয়ারম্যান মুল্লুক চাঁন জানান, আমি নৌকাটি দেখেছে। অসাধারণ দেখতে নৌকাটি যদি মাননীয় প্রধানমন্ত্রী গ্রহন করেন তাতে আমরা সিরাজগঞ্জবাসী কৃতজ্ঞ থাকবো।

এদিকে ক্ষুদ্র তাঁতশিল্প ব্যবসায়ীর এই নৌকাটি প্রধানমন্ত্রী যদি গ্রহণ করেন তা হলে তার কর্মের স্বার্থকতা পাবে বলে জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ