এক আদিবাসী ইসলাম ধর্ম গ্রহণ করে যা বললেন

0
22
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

ক্রাইম অনুসন্ধান ডেস্ক : টাঙ্গাইলের সখীপুর ইসলাম ধর্ম গ্রহণ করলেন আদিবাসী কোচ সম্প্রদায়ের এক ব্যক্তি। তার নাম প্রকাশ চন্দ্র কোচ (২০)। ইসলাম ধর্ম গ্রহণের পর বৃহস্পতিবার টাঙ্গাইল নোটারি পাবলিকের মাধ্যমে প্রকাশ চন্দ্র কোচ তার নাম পরিবর্তন করে মো. সামিউল ইসলাম ঘোষণা করেন। তিনি উপজেলার কালিদাশ পানাউল্লাহ গ্রামের শ্যামল চন্দ্র কোচ’র ছেলে।

শুক্রবার জুমার নামাজ পড়তে গেলে তার মুসলিম হওয়ার বিষয়টি প্রকাশ পায়। সে কোচ সম্প্রদায় ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করায় নিজ গ্রামের ইসলাম ধর্মাবলম্বী মুসলমানদের পক্ষ থেকে তাকে সাদরে বরণ করা হয়। এ ঘটনায় এলাকার উৎসুক মুসলমানরা নও মুসলিম সামিউলকে দেখতে ভিড় জমান।

ইসলাম ধর্ম গ্রহণের প্রতিক্রিয়ায় মো. সামিউল ইসলাম বলেন, ছোট বেলা থেকে আলেম ওলামাদের বয়ান থেকে ইসলাম ধর্মের কোরআন ও হাদিসের বাণী শুনার পর ধীরে ধীরে মুসলমান হওয়ার প্রতি আমার আগ্রহ সৃষ্টি হয়। সৃষ্ট ওই আগ্রহ থেকে আমি স্বেচ্ছায় আর সজ্ঞানে শান্তির ধর্ম ইসলাম গ্রহণ করেছি।

তিনি আরো বলেন, আল্লাহ এক এবং হযরত মুহাম্মদ (সা.) সর্বশেষ নবীর কোনো বিকল্প নাই। ইসলামই পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম। ছেলে মুসলিম হওয়ার খবরে প্রথম দিকে বাবা-মা বিব্রতবোধ করলেও পরে বিষয়টি স্বাভাবিক হয়েছে বলে দাবি করেন নও মুসলিম সামিউল ইসলাম।

আউয়াল মিয়াসহ একাধিক স্থানীয় মুসলিম মুরুব্বিগণ বলেন, আদিবাসী থেকে ইসলাম ধর্ম গ্রহণ করায় আমরা সামাজিকভাবে তাকে সব ধরনের নিরাপত্তাসহ সর্বপ্রকার সহযোগিতার আশ্বাস দিয়েছি।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ