বেনাপোলে পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ পাচারকারী আটক

0
40
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

জাহিরুল ইসলাম মিলন, শার্শা(যশোর) প্রতিনিধিঃ বেনাপোল সীমান্ত থেকে পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমানে মাছের রেনু ও মাদকসহ চোরাচালান পণ্য আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)সদস্যরা। এসময় দুই পাচারকারীকে আটক করা হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় ২১ ও ৪৯ ব্যাটালিয়ন বিজিবির সদস্যরা পৃথক ভাবে অভিযান চালিয়ে মাছের রেনু ও মাদকসহ তাদেরকে আটক করে বিজিবি।

৪৯ ব্যাটালিয়নের বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল সেলিম রেজা জানান, গোপন সংবাদে, তারা বেনাপোলের বিভিন্ন সীমান্তে পৃথক কয়েকটি অভিযান চালায়। এসময় ৯৯৬ বোতল ফেন্সিডিল, গাঁজা ১৭ কেজি, গরু-০৩ টি, রুপা-৯৯৯ গ্রাম, এছাড়া বিপুল পরিমাণ ভারতীয় শাড়ী, থ্রী পিস, ফেব্রিক্স, চা-পাতা, মোবাইল, ইলেক্ট্রিক সামগ্রী, কার্পাস তুলা, মাছের পোনা, ভারতীয় ঔষধ, ইমিটেশন, পোশাক এবং প্রসাধনী সামগ্রী আটক করে। এসময় পাচারের সাথে জড়িত দুই জনকে আটক করা হয়। জব্দকৃত মালামালের সিজার মূল্য ১ কোটি ০৫ হাজার টাকা। মালামাল ও আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

অপর দিকে, খুলনা ২১ ব্যাটালিয়ন (বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল ইমরান উল্লাহ সরকার জানান, বেনাপোলের পুটখালী ও দৌলতপুর বিওপি’র টহল দল পৃথক অভিযান চালিয়ে ১৬০ বোতল ভারতীয় ফেন্সিডিল, অন্যান্য মালামাল এবং বিপুল পরিমান মাছের পোনাসহ একটি প্রাইভেট কার জব্দ করে। তবে এসময় পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

আটক মালামাল বেনাপোল কাস্টম হাউজে জমা এবং মাছের পোনা এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ইছামতি নদীতে অবমুক্ত করা হয়েছে বলে জানান তিনি। আটককৃত পণ্যের আনুমানিক মূল্য প্রায় ১৭ লাখ টাকা বলে জানান তিনি।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ