১০০ দিনে ১০ কোটি মানুষকে টিকা দেয়ার প্রতিশ্রুতি বাইডেনের

0
8
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ


আলোর যুগ ডেস্ক :-
দায়িত্ব নেয়ার প্রথম ১০০ দিনের মধ্যে ১০ কোটি ডোজ করোনাভাইরাসের টিকা দেয়া হবে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।
মঙ্গলবার দিলওয়ারে এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল জেভিয়ার বেসেরাকে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন। জানান স্বাস্থ্যমন্ত্রী হিসেবে তাকেই পছন্দ নতুন প্রেসিডেন্টের। আর রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) প্রধান হিসেবে রোচেল ওয়ালেনস্কির নাম ঘোষণা করা হয়।

বাইডেন বলেন, আমার প্রথম ১০০ দিনে কোভিড-১৯ ভাইরাস নিঃশেষ হয়ে যাবে না। আমি সেই প্রতিশ্রুতি আপনাদের দিতে পারব না। খুব দ্রুত যেমন এ পরিস্থিতি তৈরি হয়নি, রাতারাতি আমরা এখান থেকে বের হতেও পারব না। তবে আমার প্রথম ১০০ দিন সংক্রমণের (করোনাভাইরাস) প্রাদুর্ভাব কমে যাবে এবং আমেরিকানদের জীবনেও পরিবর্তন আসতে শুরু করবে।’

ক্ষমতা নেয়ার প্রথম ১০০ দিন সবাইকে মাস্ক পরারও আহ্বান জানান বাইডেন। এই সময়ে স্কুল-কলেজও খুলে দেয়ার ব্যবস্থা করবেন বলে জানান তিনি।

মঙ্গলবার দেশটির গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ফাইজার ও বায়োএনটেকের টিকার অনুমোদন দিতে যাচ্ছে যুক্তরাষ্ট্র সরকার। খাদ্য ও ঔষধ প্রশাসনের (এফডিএ) রিপোর্টে দেখা গেছে, টিকাটি ৯৫ শতাংশ কার্যকর। আগামীকাল বৃহস্পতিবার তারা চূড়ান্ত সিদ্ধান্তে যাবেন।

বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও এই ভ্যাকসিন দ্রুত আমেরিকানদের মধ্যে প্রয়োগের ওপর গুরুত্বারোপ করেন।

সূত্র: বিবিসি


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ