সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় ২০ জন নিহত

0
8
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ


আলোর যুগ ডেস্ক:-
সোমালিয়ার রাজধানী মোগাদিসুর বন্দরের একটি রেস্টুরেন্টের কাছে একটি আত্মঘাতী গাড়ি বোমা হামলায় অন্তত ২০ জন নিহত এবং আরও ৩০ জন আহত হয়েছে। শুক্রবার রাতের ওই হামলার পর আকাশে কালো ধোঁয়া দেখা যাওয়ার পাশাপাশি বন্দুকের গুলির আওয়াজও শোনা যায় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। তবে এখন পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোমালিয়া বন্দরের কাছে লুল ইয়েমেনি রেস্টুরেন্টের বাইরে গাড়িবোমা বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থলের কাছে থাকা আহমেদ আবদুল্লাহ বলেন, ‘দ্রুতগতির একটি গাড়ি যখন বিস্ফোরিত হয়, তখন আমি আমি ওই রেস্টুরেন্টের দিকে যাচ্ছিলাম। কিন্তু বিস্ফোরণে সব কেঁপে উঠে এবং ধোঁয়ায় ঢেকে যাওয়ার পর ফিরে আসি।’

স্থানীয় আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের প্রতিষ্ঠাতা ড. আবদুলকাদির আদেন বলেন, ‘আমরা ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ২০ জনের মৃতদেহ এবং ৩০ জন আহতকে উদ্ধার করেছি।’

বিস্ফোরণের পর রেস্টুরেন্টের কাছের একটি ভবনের দেয়াল ধসে পড়ে। আর বিস্ফোরণের সময় রাতের খাবারের জন্য রেস্টুরেন্টটি পূর্ণ ছিলো।

স্থানীয় পুলিশের মুখপাত্র সাদিক আলী এই হামলার জন্য জঙ্গি গোষ্ঠী আল শাবাবকে দায়ী করেছেন। আল কায়েদা সংশ্লিষ্ট এই গোষ্ঠীটি প্রায়ই মোগাদিসুতে বোমা হামলা চালায়। গত বছর এই লুল ইয়েমেনি রেস্টুরেন্টেও হামলার ঘটনা ঘটে।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ