সুনামগঞ্জ সীমান্তে ভারতীয় তিনটি গরু আটক করেছে বিজিবি

0
25
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তের বড়দল ইউনিয়নের চাঁনপুর সীমান্ত ফাঁড়ীর বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ভারতীয় তিনটি গরু আটক করেছে। কিন্তু চোরাচালানীদের আটক করতে পারেনি বিজিবি।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ গত ২০ বছর ধরে এভাবেই সংঘবদ্ধ চোরাচালানীরা চোরাচালানের মাধ্যমে সরকারের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে। কিন্তু আজ পযর্ন্ত কোন চোরাচালানের সাথে জরিত কাউকে আটক করতে পারে নি।

এর কারন হিসাবে এলাকাবাসী আরো জানান,এর সাথে জরিত চোরাচালানীরা পুলিশ,বিজিবি,স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানদের নিদির্ষ্ট পরিমান টাকার ভাগ দিয়ে এই চোরাচালান করে আসছে। যার জন্য বিভিন্ন সময় পত্রিকায় ঐসব চোরাচালানীদের নাম প্রকাশ হলেও তাদের আটক না করে নামেমাত্র অভিযান চালিয়ে গরু আটক করা হয়। কিন্তু চোরাচালানীদের আটক করা হয় না।

এ বিষয়ে সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মাকসুদুল আলম জানান, আটককৃত গরু সুনামগঞ্জ শুল্ক কার্যালয়ের মাধ্যমে নিলামকার্য প্রক্রিয়াধীন আছে।

তিনি আরো জানান,সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নে বৃহস্পতিবার(০২ এপ্রিল)ভোর সাড়ে ৫ টার সময় চাঁনপুর সীমান্তের বারেকটিলা দিয়ে ভারত থেকে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে গরুর চালান নিয়ে আসে। খবর পেয়ে গোপন সংবাদের বিত্তিতে চাঁনপুর সীমান্ত ফাঁড়ীর বিজিবির টহলদল অভিযান চালিয়ে তিনটি গরু আটক করেন। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাচালানীরা দৌড়ে পালিয়ে যায়।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ