শান্ত ফিরলেন ১৬৩ রানে, মুমিনুলের বিদায় ১২৭-এ

0
10
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

আলোর যুগ খেলা: নাজমুল হোসেন শান্তর পর সেঞ্চুরি করা মুমিনুল হকও ফিরলেন। দলীয় ৪২৪ রানের মাথায় ধনাঞ্জয়া ডি সিলভার বলে স্লিপে থাকা লাহিরু থিরিমান্নেকে ক্যাচ দেন তিনি। দলনেতা এই ব্যাটসম্যান ৩০৪ বলে ১১টি চারের সাহায্যে ১২৭ রান করেন।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৪২৪ রান করেছে বাংলাদেশ। মুশফিকুর রহিম ও লিটন দাশ উইকেটে আছেন।

এর আগে দুর্দান্ত ইনিংস খেলে অবশেষে মাঠ ছাড়েন নাজমুল হোসেন শান্ত। ৩৭৮ বল মোকাবিলা করে ১৭টি চার ও একটি ছক্কায় ১৬৩ করে এই বাঁহাতি লাহিরু কুমারার বলে তাকেই ক্যাচ দেন। তৃতীয় উইকেট জুটিতে তিনি মুমিনুল হকের সঙ্গে ৫১৭ বলে ২৪২ রান যোগ করেন। টেস্টে তৃতীয় উইকেটে এটিই বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। আগের রেকর্ডটি ছিল ২০১৮ সালে এই লঙ্কানদের বিপক্ষেই চট্টগ্রামে মুমিনুল ও মুশফিকুর রহিমের ২৩৬।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন ফের ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। আর ব্যাটিংয়ে নেমে নিজের টেস্ট ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি হাঁকান মুমিনুল হক। যেখানে দেশের বাইরে প্রথমবার সেঞ্চুরির দেখা পান তিনি। ২২৪ বলে তিন অঙ্কের ঘরে পৌঁছানো অধিনায়ক মুমিনুল এ সময় ৯টি চার মারেন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় মাঠে নামে দু’দল।

এর আগে টস জিতে প্রথম দিন ব্যাটিংয়ে নামা বাংলাদেশ দারুণ শুরু পায়। দিন শেষে ২ উইকেট হারিয়ে ৩০২ রান করে টাইগাররা। ১২৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন শান্ত। এটি তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ৬৪ রানে মাঠ ছাড়েন অধিনায়ক মুমিনুল হক। তবে দুর্দান্ত ব্যাটিং করা তামিম ইকবাল ৯০ রানে আউট হন।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ