শপথ নিলো মমতার মন্ত্রিসভা

0
5
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

আলোর যুগ বিশ্ব: পশ্চিমবঙ্গে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। গত ৫ মে মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলাকে এগিয়ে নিয়ে যেতে নিজের টিম সাজিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। ৪৩ জনের মন্ত্রিসভার তালিকায় ১৭ জন নতুন মুখের পাশাপাশি পুরনোদের ওপরেই বেশি ভরসা রেখেছেন নেত্রী। ২০টি জেলার একজন করে প্রতিনিধি আছেন মমতার মন্ত্রিসভায়।

সোমবার (১০ মে) মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠান হয় রাজভবনের থ্রোন রুমে। সেখানে ২৪ জন পূর্ণমন্ত্রী এবং ১০ জন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ও নয় জন প্রতিমন্ত্রীকে এদিন সকাল ১০টা ৪৫ মিনিটে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনকাড়। তবে ভারতের ইতিহাসে এই প্রথম অমিত মিত্র অসুস্থতার কারণে এবং ব্রাত্য বসু এবং রথীন ঘোষ করোনার কারণে ভার্চুয়ালি শপথ নিলেন। উল্লেখযোগ্য বিষয় হলো এবারের মন্ত্রিসভায় মমতাসহ নয় জন নারী এবং সাত জন সংখ্যালঘু মন্ত্রিসভায় এসেছেন। করোনার কারণে শপথ অনুষ্ঠানে অনাড়ম্বরভাবে করা হয়নি।

নবান্নে গিয়ে কেবিনেট বৈঠক করে মন্ত্রীদের দপ্তরের দায়িত্ব তুলে দেবেন মমতা। এর ফলে কে কোনো দপ্তর পাচ্ছেন তা এখনও জানা যায়নি।

সূত্রে জানা যায়, রাজ্যের স্বরাষ্ট্র ও স্বাস্থ্য দপ্তর ফের নিজের হাতেই রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের ভোটে প্রার্থী না হলেও ফের অর্থমন্ত্রী হচ্ছেন অমিত মিত্রই। আগামী ছয় মাসের মধ্যে তাকেও কোনো কেন্দ্র থেকে জিতিয়ে আনা হবে।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ