রূপগঞ্জে হাজী শপিং কমপ্লেক্সে নিরাপত্তা নেই

0
64
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

রূপগঞ্জ প্রতিনিধি: রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইলস্থ ঢাকা-সিলেট মহাসড়ক সংলগ্ন হাজী শপিং কমপ্লেক্সে কোন প্রকার নিরাপত্তা নেই বললেই চলে। এই মার্কেটে রয়েছে ৩টি ব্যাংক, ২টি হাসপাতালসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অফিস।

তাছাড়া বহুতল এ মার্কেটের আন্ডার গ্রাউন্ডে, ১ম ও ২য় তলায় রয়েছে ফার্ণিচার মার্কেট। গুরুত্বপূর্ণ এ মার্কেটে যত্রতত্র গাড়ী পার্কিং, নেই কোন অগ্নিনির্বাপণ যন্ত্র। কর্তৃপক্ষের নজরদারী না থাকায় চুরির ঘটনা ঘটছে অহরহ। এতে পজিশনের মালিক ও ব্যবসায়ীরা রয়েছে আতংকে।

জানা যায়, রূপগঞ্জের গুরুত্বপূর্ণ এলাকা ভূলতা গাউছিয়া এলাকার ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ে সড়ক সংলগ্ন এ হাজী শপিং কমপ্লেক্সটি গুরুত্ব পাচ্ছে ব্যবসায়ীদের কাছে। এর আদলে ব্যবসায়ীরা এখানে বিনিয়োগ করছে গড়ে তুলেছে হাসপাতাল, ব্যাংকসহ বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান।

কিন্তু এখানে নিরাপত্তার বড়ই অভাব। নেই মার্কেট কর্তৃপক্ষের নিজস্ব সিকিউরিটি। নেই অগ্নিণির্বাপনের যন্ত্র। মার্কেটের অলিগলিতে রয়েছে ফার্ণিচারের ছড়াছড়ি। গলি দিয়ে হাটার মতো কোন অবস্থা নেই। তদারকির অভাবে যেখানে সেখানে গাড়ি পার্কিং করে চলাচলের বিঘ্ন সৃষ্টি করছে।

এতে করে হাসপাতালের রোগী ও ব্যাংক গ্রাহকরা পড়েছে বিপাকে। বিশেষ করে হাসপাতাল ও ব্যাংকের গেইটে সারিবদ্ধ ভাবে হোন্ডা রাখাতে রোগীদের যাতায়াতের সমস্যা হচ্ছে বেশী। এতে ইমার্জেন্সি রোগীরা সঠিক সময়ে চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে বলে জানা গেছে।

তাছাড়া গত ৬মাসে বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটেছে এ মার্কেটে। গত ৪মাস পূর্বে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ভূলতা শাখা থেকে তোলা ৫লাখ টাকা চুরির ঘটনায় বেশ আলোড়ন সৃষ্টি হয়। এছাড়া বেশ কয়েকটি দোকানে শার্টারের তালা কেটে চুরির ঘটনা ঘটলেও মার্কেট কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহন না করাতে ব্যবসায়ীরা উদ্বিগ্ন।

তাছাড়া মার্কেটের ৪র্থ তলায় মাদক ব্যাসায়ীদের সব সময় আড্ডা থাকে। যেখানে সেখানে ফেনন্সিডিলের খালি বোতল ও ইয়াবা সেবনের উপকরন পড়ে থাকতে দেখা যায়। মার্কেট কর্তৃপক্ষের নজরদারী না থাকায় এসব ঘটছে বলে জানায় অনেকে। এ ব্যাপারে প্রশাসনের নজর দেয়া উচিৎ।

এ মার্কেটে অবস্থিত ইউনিটি আই চক্ষু হাসপাতালের ম্যানেজার আয়ুব সুমন বলেন, আমাদের হাসপাতাল মার্কেটের ৪তলায় অবস্থিত। ২য় ও ৩য় তলায় সাড়িবদ্ধ ভাবে হোন্ডা রাখাতে রোগীরা উপরে আসতে পারেনা। মার্কেট কর্তৃপক্ষকে জানালেও তারা কোন ব্যাবস্থা গ্রহন করে নাই।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ