যেভাবে দূর করবেন পায়ের কালো দাগ

0
24
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

ক্রাইম অনুসন্ধান ডেস্ক: সুন্দর সাজ-পোশাক বা চেহার মত পায়ের গুরুত্বও কিন্তু অনেক। কারণ সব সুন্দরের মধ্যে যখন রোদে পোড়া কালো পা-টি দেখা যায় তখন সব কিছুই নষ্ট। গরমে আবার সমস্যা হয় দ্বিগুণ। অতিরিক্ত ঘামে পায়ে ছত্রাকের সংক্রমণ পর্যন্ত হতে পারে, বিশেষ করে পায়ের নখে। আর তা থেকে দুর্গন্ধ আটকানোও বেশ কঠিন। তাই প্রাকৃতিক উপকরণ দিয়েই ঘরোয়া স্ক্রাব তৈরি করুন। কীভাবে তৈরি করবেন এটি জেনে নিন।

উপকরণ

গোলাপ জল ১ চা চামচ, সি সল্ট আধ কাপ, এক মুঠো পুদিনা পাতা কুচানো, চারটি গোলাপ ফুলের পাঁপড়ি, এক চা চামচ অলিভ অয়েল, ঠাণ্ডা পানি।

সি সল্ট ও গোলাপ জল অল্প ঠাণ্ডা পানি মেশান। দেখবেন সি সল্ট যেন গলে না যায়। এবার এতে কুচানো পুদিনা পাতা মেশান ও গোলাপ ফুলের পাপড়ি মিশিয়ে নিন। এই মিশ্রণে এবার ১ চা চামচ অলিভ অয়েল দিন।

মিশ্রণ যেন বেশি পাতলা না হয়ে যায় আবার খুব গাঢ়ও না হয়। স্ক্রাবারের মতো থকথকে রাখুন তাকে। এবার পা অল্প ঠাণ্ডা পানিতে ভিজিয়ে নিন। মিশ্রণটি ভাল করে পায়ের পাতায় ও গোড়ালিতে স্ক্রাব করুন।

দুই পায়ে অন্তত ১৫ মিনিট স্ক্রাব করবেন আস্তে আস্তে। এরপরে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিন বার এমনটা করতে পারলেই পা হয়ে উঠবে সুন্দর ও গরমে পোড়া দাগ দূর হবে।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ