ভূরুঙ্গামারীর সোনাহাট স্থলবন্দর দিয়ে রপ্তানি কার্যক্রম চালু

0
43
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

মনিরুজ্জামান মনির, ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম)প্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর সোনাহাট স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো ভারতে গেল বাংলাদেশী পণ্য।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় আরএফএল প্লাস্টিক ফার্নিচার সামগ্রী ভারতে রপ্তানীর মধ্য দিয়ে প্রথমবারের মতো এই স্থল বন্দর দিয়ে রপ্তানী কার্যক্রম চালু হলো। আসামের কোকড়াঝাড়ের এসএ এন্টারপ্রাইজের বাংলাদেশী প্লাস্টিক ফার্নিচার আমদানির আগ্রহের প্রেক্ষিতে সোনাহাট স্থলবন্দর দিয়ে ১লাখ ৮৭ হাজার টাকার পণ্য রপ্তানী করা হয়।

রপ্তানী কার্যক্রমের উদ্বোধন কালে রংপুর কাস্টমস,এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনার আহসানুল হক, যুগ্ম কমিশনার আব্দুল মান্নান, কুড়িগ্রাম কাস্টমসের সহকারি কমিশনার আব্দুস সাত্তার উপস্থিত ছিলেন। ভারতের পক্ষে আসামের গোলকগঞ্জ কাস্টমসের সুপারিন্টেন্ডেট রোকনুজ্জামান উপস্থিত ছিলেন।

সোনাহাট স্থল বন্দর দিয়ে ২০১৪ সালে আমদানি কার্যক্রম চালু হয়। দশটি পণ্য আমদানির অনুমতি থাকলেও ভারত থেকে আসতো পাথর ও কয়লা। অপর দিকে নিষিদ্ধ পণ্য ছাড়া বাংলাদেশী সকল পণ্য রপ্তানীর অনুমতি থাকলেও এতোদিন এই স্থল বন্দর দিয়ে কোন পণ্য রপ্তানী হয়নি। রপ্তানী কার্যক্রম চালু হওয়ায় নতুন করে স্বপ্ন বুনছেন ব্যবসায়ীরা।

 


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ