ভালেন্সিয়াকে উড়িয়ে বড় জয় রিয়াল মাদ্রিদের

0
8

আলোর যুগ স্পোর্টসঃ স্প্যানিশ লা লিগার ম্যাচে বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৪-১ গোলের ব্যবধানে জয়লাভ করেছে কার্লো আনচেলোত্তির দল। সেই সাথে মজবুত করেছে শীর্ষস্থানও। এই ম্যাচে মাঠে ফিরেই জোড়া গোলের দেখা পেয়েছেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র।  ভিনিসিয়াসের পাশাপাশি সমসংখ্যক দেখা পান করিম বেনজেমাও।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রাখা রিয়াল মাদ্রিদ প্রথম দিকে কয়েকটি সুযোগ নষ্ট করলেও এগিয়ে যায় ৪৩তম মিনিটে। কাসেমিরো ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল। দারুণ স্পট কিকে প্রতিপক্ষের জাল ভেদ করেন বেনজেমা। এই গোলে ৩০০ গোলের মাইফলফলক স্পর্শ করেন ফরাসি এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় স্বাগতিকদের। ডি-বক্সে ঢুকে বেনজেমার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে গোলরক্ষককে ফাঁকি দেন ভিনিসিয়াস। ৬১তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান আরও বাড়ান তিনি। বেনজেমার পাস ধরে এসেন্সিওর শট সিলেসেন ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। হেডে ফাঁকা জালে বল পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৬৩তম মিনিটে দুর্দান্ত এক সেভে জাল অক্ষত রাখেন থিবো কোর্তোয়া। ডি-বক্সের বাইরে থেকে ডেনিশ মিডফিল্ডার ড্যানিয়েল ভাসের জোরালো শট ডান দিকে ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন বেলজিয়ান গোলরক্ষক। ৭৫তম মিনিটে মেন্ডি ভালেন্সিয়ার মার্কোস আন্দ্রেকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গেদেসের স্পট কিক অবশ্য বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান কোর্তোয়া, তবে ফিরতি বল হেডে জালে পাঠান পর্তুগিজ মিডফিল্ডার।

নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে নিজের দ্বিতীয় গোলটি করেন বেনজেমা। মঁদির পাস থেকে ঠিকানা খুঁজে নেন ৩৪ বছর বয়সী স্ট্রাইকার। চলতি মৌসুমে লিগের সর্বোচ্চ স্কোরার এই ফরাসি তারকার গোল হলো ২০ ম্যাচে ১৭টি।২১ ম্যাচে ১৫ জয় ও ৪ ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। দুই ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া। ২০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে ভালেন্সিয়া।