বেলকুচিতে স্কুলের জমি দখল করে মার্কেট নির্মানের অভিযোগ

0
36
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

জহুরুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচিতে স্কুলের জমি দখল করে মার্কেট তৈরি করার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। এছাড়া জমির উপর ৯টি গাছ কেটেছে অভিযুক্তরা। স্কুল কর্তৃপক্ষ ৫ জনের নাম উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসে অভিযোগ দিয়েছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার ধুকুরিয়াবেড়া ইউনিয়নের খামার উল্লাপাড়ায় গ্রামের জি এস কে এল উচ্চ বিদ্যালয়ে। উক্ত স্কুলের জমির উপর রোপন করা ৯টি গাছ কেঁটে সেখানে মার্কেট তৈরি করার অভিযোগ উঠেছে সাবেক ম্যানেজিং কমিটির সভাপতি হাজী শাহা আলমসহ ৫ জনের বিরুদ্ধে।

অভিযুক্তরা হলেন, স্কুল পরিচালনা কমিটির সাবেক সভাপতি হাজী শাহ আলম, সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেন, স্থানিয় কায়েম উদ্দিন, আব্দুল জব্বার, শাহজাহান আলী।

স্থানীয়রা জানায়, স্কুলের জমির উপড় গাছগুলো এলাকার কিছু লোক কেটে দোকান ঘর নির্মান করছে।

এব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক আবু মোঃ বরকতুল্লাহ জানান, স্থানীয় প্রভাবশালীরা স্কুলের জমির উপড় রোপন করা ৯টি গাছ কেঁটে সেখানে মার্কেট তৈরি করছে।

ম্যানেজিং কমিটির সভাপতি ছাইফুল ইসলাম বলেন, আমি বিষটি অবহিত হওয়ার পর তাদের কাজে বাঁধা দেই এবং এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছি।

অভিযুক্ত শাহআলম ও জাহাঙ্গীর আলম গাছ কাঁটার বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, আমরা স্কুলের পাশে মসজিদের তার উন্নয়নের জন্য মার্কেট তৈরি করছিলাম। কিন্তু প্রধান শিক্ষক সহ স্কুল কমিটি বাঁধা দেওয়ায় কাজ বন্ধ করেছি।

এ ব্যাপারে বেলকুচি উপজেলা নির্বাহী অফিস এস এম সাইফুর রহমান বলেন, আমি বিষয়টি সম্পর্কে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ