ফ্রান্সে হেলিকপ্টার বিধ্বস্তে নিহত ৫

0
6
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ


আলোর যুগ ডেস্ক :-
ফ্রান্সে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, একটি প্রশিক্ষণে অংশ নিতে গিয়ে আল্পস পর্বতে বিধ্বস্ত হয় বেসরকারি কোম্পানির ওই হেলিকপ্টারটি। এতে ছয়জন আরোহী ছিলেন। কী কারণে ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হলো তা এখনও নিশ্চিত নয়। তবে কর্মকর্তারা বলছেন, হয়তো খারাপ আবহাওয়ার কারণেই এটি বিধ্বস্ত হয়ে থাকতে পারে।
ফরাসি কর্তৃপক্ষ বলছে, ইউরোকপ্টার ইসি১৩৫ উদ্ধারকারী সদস্যদের একটি প্রশিক্ষণে নিয়ে যাচ্ছিল। এটি ১ হাজার ৮শ মিটার উচ্চতা থেকে স্যাভো এলাকার বোনভিলার্ড শহরে বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনার সময় কপ্টার থেকে বেরিয়ে যেতে সক্ষম হন পাইলট। স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১০ মিনিটে অ্যালার্ম বাজান তিনি। তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

ওই হেলিকপ্টারটি সার্ভিস এরিয়েন ফ্রেঞ্চ নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের। তারা পুরো ফ্রান্সজুড়ে তল্লাশি, উদ্ধার অভিযান এবং অন্যান্য বিমানসেবা দিয়ে থাকে।

এক টুইট বার্তায় ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। বলেছেন, ‘দুর্ঘটনার শিকার ফ্রান্সের এই হিরোদের পরিবার, বন্ধু-বান্ধব এবং সহকর্মীদের প্রতি ফ্রান্সের জনগণের সমর্থন জ্ঞাপন করছি।’

দুর্ঘটনার পর ওই এলাকায় তিনটি হেলিকপ্টারে করে ৪০ জন উদ্ধারকর্মীকে পাঠানো হয়েছে। কুশায়া ও খারাপ আবহাওয়ার কারণে তারা এখনও ঘটনাস্থলে পৌঁছাতে পারেননি। তবে বেশ কয়েকজন উদ্ধারকারীসেখানে পায়ে হেঁটে পৌঁছানোর পর তারা বিধ্বস্ত হেলিকপ্টারের আহত পাইলটকে উদ্ধার করতে সক্ষম হন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন জানিয়েছেন, তিনি বুধবার ঘটনাস্থল পরিদর্শন করবেন।

সূত্র: ডয়চে ভেলে


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ