প্রতিপক্ষের ভয়ে খোলা আকাশের নিচে বিধবার পরিবার

0
49
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

ক্রাইম অনুসন্ধান ডেস্ক: বগুড়ার ধুনট উপজেলায় জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের ভয়ে চিনি বিবি (৯০) নামে এক বিধবা তার পরিবার-পরিজন নিয়ে ১৩ দিন ধরে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে। এ ঘটনায় প্রতিপক্ষের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাচ্ছে না পরিবারটি।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার গোপালনগর ইউনিয়নের বিশারদিয়াড় গ্রামের মৃত মোলাম উদ্দিনের স্ত্রী চিনি বিবি। ছেলে ও নাতি-নাতনিসহ সাত সদস্যের অভাব-অনটনের সংসার। স্বামীর রেখে যাওয়া বসতভিটায় টিনের তৈরি ঘরে ছেলে ও নাতি-নাতনি নিয়ে বসবাস করে আসছেন।

দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে ঘরগুলো বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। জরাজীর্ণ ঘরগুলো মেরামতের জন্য গত ১৭ এপ্রিল ঘরের চালা খুলে ফেলেছে। এরপর স্বামীর ভিটায় নতুন করে ঘর নির্মাণকালে বিধবাকে বাধা দিয়েছে প্রতিবেশী আবু বক্কার ও তার পরিইবার।

প্রতিপক্ষের লোকজন বিধবার পরিবারকে নানাভাবে ভয়-ভীতি প্রদর্শন করছে। প্রতিপক্ষের হুমকির কারণে ভয়ে ঘর নির্মাণ করতে না পেরে খোলা আকাশের নিচে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে মানবেতর জীবনযাপন করছে বিধবার পরিবারটি। এ ঘটনায় বিধবার ছেলে শহিদুল ইসলাম বাদী হয়ে গত ২৩ এপ্রিল আবু বক্কার ও তার পরিবারের নামে থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

এ বিষয়ে আবু বক্কার বলেন, পৈতৃক সূত্রে ওই বসতভিটার মালিক আমি। এতদিন বিধবা চিনি বিবি অবৈধভাবে ঘর তুলে বসবাস করে আসছিল। বর্তমানে তাদের ঘরগুলো অন্যত্র সরিয়ে নিতে বলেছি। তাদেরকে কোনো প্রকার ভয় দেখানো হয়নি।

ধুনট থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহানূর রহমান বলেন, ঘটনাস্থল পরিদর্শনে অভিযোগের সত্যতার প্রমাণ পাওয়া গেছে। বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার কথা হয়েছে। তারপরও এ বিষয়টি উভয় পক্ষের মধ্যে সমঝোতা না হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ