পোষা পাখির আক্রমণে মালিক নিহত

0
48
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

ক্রাইম অনুসন্ধান ডেস্ক: খুব শখ করে পাখি পোষে মানুষ। তাকে সন্তানের মতো গোসল করায়, আদর করে খেতে দেয়। কখনো আবার পাখির সঙ্গে কথাও বলে। কিন্তু এতো আদরের পাখি যদি তার মালিককে হত্যা করে, তাহলে সেটা হৃদয়বিদারকই বটে!

এ রকম হৃদয়বিদারক ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে। মারভিন হাজোস নামের এক ব্যক্তি নিজের পোষা পাখির হাতে খুন হয়েছেন। পাখিটির নাম ক্যাসোওয়ারি। পক্ষী বিশারদদের মতে, এই প্রজাতির পাখি বিশ্বের ভয়াবহ পাখিদের একটি। এটি সাধারণত অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড এবং নিউ গিনিতে পাওয়া যায়।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, নিজের ফার্ম হাউসের জন্য পাখিটি কিনে এনেছিলেন হাজোস। গত শুক্রবার তিনি নিজ হাতে পাখিটিকে খাবার দিতে যান। তখন পাখিটি তাকে আক্রমণ করে। পরে তার বান্ধবী পুলিশে খবর দেয়। পুলিশ এসে গুরুতর জখম অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হাজোসকে মৃত ঘোষণা করেন।

হাজোসের সংগ্রহে আরও বেশ কয়েকটি বিরল প্রজাতির প্রাণী রয়েছে। তবে বিপজ্জনক এ পাখি রাখার অনুমতি তার ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

অস্ট্রিচ প্রজাতির এ পাখির সারা গা কালো পালকে ঢাকা। এর পা লম্বা ও ঠোঁট ধারালো। চেহারার তুলনায় ডানা ছোট হওয়ায় এরা উড়তে পারে না। এ প্রজাতির পাখি এতোটাই ভয়ঙ্কর যে, চিড়িয়াখানার অভিজ্ঞ কর্মীরাও এদের সামনে যেতে ভয় পায়।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ