‘পাঠান’ দেখানো হলেই আগুন জ্বলবে, হুমকি দেওয়া সেই যুবক গ্রেফতার

0
1

আলোর যুগ বিনোদনঃ আগামী ২৫ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন অভিনীত আলোচিত ছবি ‘পাঠান’। বাদশার বড় পর্দায় প্রত্যাবর্তন ঘিরে ভারতজুড়ে উদ্দীপনা তুঙ্গে। তবে কিছুতেই পিছু ছাড়ছে না বিতর্ক।

‘পাঠান’-এর প্রথম গান ‘বেশরম রং’ মুক্তি পাওয়ার পর পরই বিতর্কের সূত্রপাত। দীপিকার বিকিনির রং গেরুয়া কেন, তা নিয়েই নিন্দার ঝড় তোলেন একাংশ। জড়িয়ে যায় রাজনৈতিক অনুষঙ্গ। তার পরই অশ্লীলতার দায়ে অভিযুক্ত হয় পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই কাজ। কিছু দিন আগেই সেন্সর বোর্ডের হাতে ‘পাঠান’-এর একাধিক দৃশ্যে কাঁচি চলেছে। গানের কথায় বদল এসেছে।

এরপরও বিতর্ক থামছেই না। প্রেক্ষাগৃহে ‘পাঠান’ দেখানো হলেই পর্দায় আগুন জ্বলবে বলে গুজরাটের প্রেক্ষাগৃহ মালিকদের উদ্দেশে হুমকি দিয়ে ভিডিও প্রকাশ করে এক যুবক। সামাজিক যোগাযোগমাধ্যমে সেটি প্রকাশ্যে আসার পরে অবশ্য তাকে গ্রেফতার করা হয়। ৩৩ বছরের ওই যুবকের নাম সানি শাহ ওরফে তৌজি। সম্প্রতি তিনি নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন ওই ভিডিও।

এতে সাম্প্রদায়িক হিংসা ঘটতে পারে বলে দাবি পুলিশের। হিংসায় ইন্ধন দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয় তাকে। তদন্তের পরে পুলিশের দাবি, যুবককে গ্রেফতার করার পরে তার মোবাইল ফোনও বাজেয়াপ্ত করেছে পুলিশ। ওই মোবাইল ফোনের সাহায্যেই ভিডিও তৈরি করে প্রেক্ষাগৃহের মালিকদের পাঠিয়েছিলেন তৌজি। আপাতত পুলিশি হেফাজতেই রয়েছে গ্রেফতার হওয়া যুবক।