নুসরাতকে হত্যার প্রতিবাদে জবির শিক্ষক সমিতির মানববন্ধন

0
36
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

জবি প্রতিনিধি: ফেনীর সোনাগাজী মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীরন করে আগুনে পুড়িয়ে হত্যা করার প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধনের করেন তারা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, “সাম্প্রতিককালে শিক্ষাপ্রতিষ্ঠানে এধরনের ন্যাক্বারজনক ঘটনা আমাদের সকলকে স্তব্ধ করে দেয়। আমাদের উল্লেখযোগ্য দাবি ছিল শিক্ষকতা পেশাকে আরো আকর্ষনীয় করে তোলা, কিন্তু তা না হয়ে এটা হয়ে গেছে লোভনীয় পেশা।

একটা সময় মানবতার ব্রত নিয়ে কাজ করার অনুভূতি যাদের রয়েছে তারাই শুধু এই পেশায় আসতো কিন্তু এখন লোভীরা এই পেশায় সম্পৃক্ত হতে বেশি আগ্রহী যার ফলে বর্তমান পরিস্থিতি। সমাজের সকল ক্ষেত্রে মনুষ্যত্ববিহীন কুলাঙ্গারদের বিনাশ হোক।”

তিনি আরো বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রেক্ষাপটে যৌন নির্যাতন বিষয়ক যেকোন ঘটনায় সম্পৃক্ততার পাওয়া গেলে অতীতে যেরকম শাস্তি হয়েছিল ভবিষ্যতেও প্রশাসন এ ব্যাপারে জিরো টলারেন্স দেখাবে।”

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দীপিকা রানী সরকার এর সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

সমাবেশেটির সঞ্চালনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও প্রক্টর অধ্যাপক ড. নুর মোহাম্মাদ।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ