নিষিদ্ধ ‘মেকআপ’ সিনেমা দেখা যাবে ২০ টাকায়

0
12
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ


আলোর যুগ রিপোর্ট: আলোচিত নির্মাতা অনন্য মামুনের ‘মেকআপ’ সিনেমা আগামীকাল (২১ মার্চ) ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি পাচ্ছে। মাত্র ২০ টাকায় পুরো সিনেমাটি একবার উপভোগ করতে পারবেন দর্শক। তবে মাসব্যাপী আই থিয়েটারে সাবস্ক্রাইব করে অন্য সিনেমাগুলো দেখতে খরচ হবে ১৫০ টাকা।

শুক্রবার সন্ধ্যায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবে আয়োজিত সিনেমাটির প্রিমিয়ার অনুষ্ঠানে এসব তথ্য জানিয়েছেন সিনেমাটির পরিচালক ও আই থিয়েটারের ব্যবস্থাপনা পরিচালক অনন্য মামুন। তিনি বলেন, ‘২১ মার্চ ঠিক রাত ৮টায় আই থিয়েটারে মুক্তি পাবে সিনেমাটি। ৫০ টাকা নয়, মাত্র ২০ টাকায় পুরো সিনেমা একবার উপভোগ করা যাবে।’

সেলিব্রেটি প্রোডাকশনের দাবি সিনেমাটি নির্মাণে ব্যয় হয়েছে আড়াই কোটি টাকা। সেই সিনেমা মাত্র ২০ টাকায় দেখানো হবে? এমন প্রশ্নে আজ শনিবার এনটিভি অনলাইনকে অনন্য মামুন বলেন, ‘আমরা চাই আমাদের দেশের মানুষ ভালো কাজ দেখুক। সেজন্যই আমাদের এই উদ্যোগ।’

এর আগে ‘মেকআপ’ সিনেমাকে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড ‘অপ্রদর্শনযোগ্য’ ঘোষণা করে। গেল ১৫ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে সিনেমাটির প্রযোজক-পরিচালককে বিষয়টি অবহিত করা হয়। ‘অপ্রদর্শনযোগ্য’ ঘোষণা করার কারণ হিসেবে উল্লেখ করা হয়েছিল, চলচ্চিত্রশিল্পকে ‘নেতিবাচকভাবে উপস্থাপন’ করা হয়েছে সিনেমাটিতে। ফলে বাংলাদেশের কোনও প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দিতে পারবেন না প্রযোজক। বিধি অনুসারে চিঠি প্রাপ্তির ৩০ দিনের মধ্যে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সুযোগ ছিল সিনেমাটির প্রযোজক-পরিচালকের। তবে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল না করে সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দিচ্ছেন প্রযোজক।

২০১৯ সালের ২ জুলাই থেকে সিনেমাটির শুটিং শুরু হয়। সুনামগঞ্জ, পুরান ঢাকা, ভারতের রামুজি ফিল্ম সিটিতে শুটিং হয়েছে সিনেমাটির। পরিচালনার পাশাপাশি সিনেমার গল্প ও চিত্রনাট্য করেছেন নির্মাতা অনন্য মামুন নিজেই। সিনেমাটি প্রযোজনা করেছে সেলিব্রেটি প্রোডাকশন। গেল কয়েক বছর ধরে সিনেমাটির বিভিন্ন মুক্তির তারিখ জানিয়েছিলেন পরিচালক।

এর আগে পরিচালক অনন্য মামুনকে ‘চলচ্চিত্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার’ অভিযোগে স্থায়ীভাবে বহিষ্কার করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। কিছুদিন আগে ‘নবাব এলএলবি’ সিনেমায় পুলিশকে নিয়ে ‘অশালীন সংলাপের অভিযোগে গ্রেপ্তার হন তিনি। পরে জামিনে মুক্তি পান।জুলাই থেকে সিনেমাটির শুটিং শুরু হয়। সুনামগঞ্জ, পুরান ঢাকা, ভারতের রামুজি ফিল্ম সিটিতে শুটিং হয়েছে সিনেমাটির। পরিচালনার পাশাপাশি সিনেমার গল্প ও চিত্রনাট্য করেছেন নির্মাতা অনন্য মামুন নিজেই। সিনেমাটি প্রযোজনা করেছে সেলিব্রেটি প্রোডাকশন। গেল কয়েক বছর ধরে সিনেমাটির বিভিন্ন মুক্তির তারিখ জানিয়েছিলেন পরিচালক।

এর আগে পরিচালক অনন্য মামুনকে ‘চলচ্চিত্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার’ অভিযোগে স্থায়ীভাবে বহিষ্কার করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। কিছুদিন আগে ‘নবাব এলএলবি’ সিনেমায় পুলিশকে নিয়ে ‘অশালীন সংলাপের অভিযোগে গ্রেপ্তার হন তিনি। পরে জামিনে মুক্তি পান।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ