নতুন রেকর্ডের সামনে মেসি

0
23
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

ক্রাইম অনুসন্ধান ডেস্ক: মেসি ফুটবল খেলে ক্লান্ত হন না। গোল করতে তার ক্লান্তি নেই। ক্লান্তি নেই জিততে এবং রেকর্ড গড়তে। লেভান্তের বিপক্ষে শিরোপা জয়ের সামনে থাকা ম্যাচে তাই খেলতে পারেন তিনি। লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের জন্য বিশ্রামে রাখা হতে পারে বার্সা তারকাকে। তবে অল্প সময়ের জন্য মাঠে নামলেও রেকর্ড হয়ে যাবে তার।

এ ম্যাচে আর্জেন্টিনা ফরোয়ার্ড মেসি মাঠে নামলে লা লিগায় ৪৫০তম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন। পেছনে থাকবেন কেবল জাভির। তিনি লা লিগায় ৫০৫ ম্যাচ খেলেছেন। ২০০৪-০৫ মৌসুমে বার্সেলোনার হয়ে অভিষেক হয় মেসির। স্পানিওলের বিপক্ষে ওই ম্যাচে মাত্র আট মিনিট খেলেন মেসি। শনিবার রাতে মাঠে নামলে তিনি বার্সার হয়ে লা লিগায় দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়বেন।

এছাড়া মেসি আছেন আরও এক রেকর্ডের সামনে। চলতি মৌসুম নিয়ে তিনি বার্সায় ১৫ মৌসুম কাটাচ্ছেন। এই সময়ে তিনি নয়টি লা লিগার শিরোপা জিতেছেন কাতালানদের হয়ে। শনিবার লেভান্তের বিপক্ষে জিতলে লা লিগার বার্সার ২৬তম শিরোপা নিশ্চিত হবে। বার্সার হয়ে মেসির হবে দশম শিরোপা।

বার্সার আর কোন ফুটবলার এতো বেশি শিরোপা জেতেননি। তিনি কেবল পেছনে থাকবেন রিয়াল মাদ্রিদের সাবেক ফুটবলার পাকো গেন্টোর। তিনি লা লিগায় ১২টি শিরোপা জিতেছেন। মেসি লা লিগায় ৪৪৯ ম্যাচ খেলে গোল করেছেন ৪১৫টি। এর মধ্যে ৩৪৬ ম্যাচে ৯০ মিনিট মাঠে থেকেছেন তিনি। কিন্তু লাল কার্ড দেখেননি একটিও। লা লিগায় মেসি ৩৩৭ ম্যাচে জয়, ৭৩ ম্যাচে সমতা এবং ৩৯ ম্যাচে হার দেখেছেন।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ