তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আমানুল ইসলাম করোনায় মারা গেছেন

0
317


আলোর যুগ রিপোর্ট:-
২০০১ সালের তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আমানুল ইসলাম চৌধুরী মারা গেছেন। করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে সোমবার দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। জানাজা শেষে তাকে বাদ এশা দাফন করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি এক পুত্র ও এক কন্যার জনক ছিলেন।তার স্ত্রী বেগম মহিববুল আরা গত ১লা জুন ২০২০ ইং তারিখে বার্ধক্য জনিত কারনে ইন্তেকাল করেন।
২০০১ সালে গঠিত তত্ত্বাবধায়ক সরকারের চারটি মন্ত্রণালয়ের উপদেষ্টার দায়িত্ব পেয়েছিলেন আমানুল ইসলাম চৌধুরী। চাকরি জীবনটা ছিল তার বেশ বর্ণাঢ্য। চট্টগ্রাম বন্দর এবং ঢাকা বিদ্যুৎ সরবরাহ কৃর্তপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া বাংলাদেশ রেলওয়ের জেনারেল ম্যানেজার পদেও চাকরি করেছেন। বেসরকারি খাতের উদ্যোক্তা প্রতিষ্ঠান ইউনিক গ্রুপের উপদেষ্টা এবং ঢাকা ওয়েস্ট ইন হোটেলের পরামর্শকও ছিলেন এই কীর্তিমান ব্যক্তিত্ব।
তার এক মাত্র পুত্র মহিবুল আমানুল চৌধুরী ইস্টার্ণ ব্যাংক লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত আছেন। তার এক মাত্র কন্যা ডা:সামিনা চৌধুরী বর্তমানে আমেরিকান দুতাবাসে কর্মরত আছেন। তার মৃত্যুর খবর শুনে এলাকায় শোকের ছায়া নেমে আসে। এ সময় তার স্বজন ও বন্ধু মহলের সবাই তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন।