জামিন পেলেন পশ্চিমবঙ্গের ৪ নেতা

0
8
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

আলোর যুগ বিশ্ব: সকালে গ্রেপ্তারের পর সন্ধ্যায় জামিন পেলেন পশ্চিমবঙ্গের মন্ত্রিসভার দুই সদস্য ফিরহাদ হাকিম ও সুব্রত মুখোপাধ্যায়। নারদ দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিবিআই) হাতে গ্রেপ্তার হয়েছিলেন রাজ্যে ক্ষমতাসীন দলের এই দুই নেতা।

এই দুজনই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূলের গুরুত্বপূর্ণ নেতা। আজ সোমবার সকালে ফিরহাদ, সুব্রত ছাড়াও গ্রেপ্তার করা হয় মমতার মন্ত্রিসভার সাবেক সদস্য মদন মিত্র এবং তৃণমূলের আরেক সাবেক মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়কে। শোভন অবশ্য দল পরিবর্তন করে বিজেপিতে গিয়েছিলেন এবং পরে বিজেপির সঙ্গেও তাঁর দূরত্ব বেড়েছে।

গ্রেপ্তারের পর সিবিআইয়ের চার নেতার বিরুদ্ধে অনলাইনে অভিযোগপত্র দেয়। বিকেলেই তাঁদের সিবিআইয়ের ভার্চুয়াল আদালতে তোলা হয়। সেখানে শুনানি চলে। সিবিআই আবেদন করে অভিযুক্ত চার নেতাকে ১৪দিনের পুলিশ হেফাজতে নেওয়ার। অন্যদিকে আসামিরা আবেদন করেন জামিনের। শুনানি শেষে আদালত চার নেতার জামিন দেন।

আজ সকালে ফিরহাদ হাকিমকে তাঁর চেতলার বাসভবন থেকে সিবিআই তুলে নেওয়ার সময় এলাকাবাসী বিক্ষোভে ফেটে পড়ে। এ সময় তিনি বলেন, আদালতেই তিনি মোকাবিলা করবেন।

২০১৬ সালের মার্চে রাজ্য বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূল নেতা-মন্ত্রীদের ঘুষ নেওয়ার এক কেলেঙ্কারি ফাঁস হয়। তা নিয়ে কলকাতা হাইকোর্টের নির্দেশে ২০১৭ সালে মার্চে এই নারদা কেলেঙ্কারি মামলার তদন্তের ভার দেওয়া হয় ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআইকে। যদিও ২০১৬ সালে এই নারদা স্টিং অপারেশনের তথ্য ফাঁস হওয়ার পর প্রথম এই মামলার তদন্ত ভার গ্রহণ করে ভারতের এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট—ইডি।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ