জাতির পিতার নিদর্শন সামগ্রী প্রতিরক্ষা মন্ত্রণালয়ে জমা দিলো সোনালী ব্যাংক

0
6
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ


আলোর যুগ রিপোর্ট :-
সোনালী ব্যাংকে গচ্ছিত জাতির পিতার নিদর্শনগুলো প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামালের কাছে হস্তান্তর করেছে ব্যাংক কর্তৃপক্ষ। মঙ্গলবার (৩ নভেম্বর) রাজধানীর শেরে বাংলা নগরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে এগুলো হস্তান্তর করা হয়।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তার স্মৃতি বিজড়িত নিদর্শনগুলো প্রতিরক্ষা মন্ত্রণালয়ে জাতির পিতার দফতর কক্ষ ‘বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর’ এ সংরক্ষণের উদ্যোগ নেওয়া হয়। এর অংশ হিসেবে মঙ্গলবার (৩ নভেম্বর) রাজধানীর শেরে বাংলা নগরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রতিরক্ষা সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামালের কাছে সোনালী ব্যাংকের পক্ষ থেকে ব্যাংকটির চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান এগুলো হস্তান্তর করেন।

সোনালী ব্যাংক লিমিটেডের গণভবন শাখায় জাতির পিতার প্রথম হিসাবটি খোলার সময়ের একটি ছবি, হিসাব খোলার ফরম ও জাতির পিতার স্বাক্ষর সম্বলিত কার্ডটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন তিনি। এগুলো সোনালী ব্যাংক কর্তৃপক্ষের কাছে এতদিন গচ্ছিত ছিল।

প্রতিরক্ষা সচিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, দেশপ্রেম এবং দেশ ও জাতি গঠনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এসময় জাতির পিতার জীবনাদর্শে উজ্জ্বীবিত হয়ে সততার সঙ্গে দায়িত্ব পালনে সবার প্রতি আহ্বান জানান।

এসময় অন্যান্যের মধ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মাহামুদ-উল-হক, সোনালী ব্যাংক গণভবন শাখার এজিএমসহ ব্যাংকটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ