চাইলেও পরিবর্তন করা যাবে না বিশ্বকাপের জার্সি

0
39
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ

ক্রাইম অনুসন্ধান ডেস্ক: বাংলাদেশের বিশ্বকাপের জার্সির ছবি ছড়িয়ে পড়ার পর থেকে অসন্তুষ্টি দেখা দিয়েছে ভক্ত-সমর্থকদের মাঝে। তোপের মুখে জার্সি পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এখন জার্সি পরিবর্তন করতে হলে আইসিসির অনুমতি লাগবে বলে জানিয়েছেন জালাল ইউনুস।

বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি মূলত দেশের জাতীয় পতাকার সাথে মিল রেখে লাল ও সবুজ রঙের মিশ্রণে করা হয়ে থাকে। কিন্তু আসন্ন বিশ্বকাপের জার্সিতে লালের উপস্থিতি নেই। সবুজের সাথে সাদা রঙে লেখা হয়েছে দলের নাম, খেলোয়াড়ের নাম ও জার্সি নাম্বার।

বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানান জার্সিতে লেখাগুলো বিসিবি লাল রঙে দিতে চেয়েছিল। কিন্তু আইসিসির নিয়মানুযায়ী বিশ্বকাপের জার্সিতে সাদা রঙে লিখতে হয় জার্সির ওপরে।

সোমবার রাতে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন পরিবর্তন করা হবে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি। তবে জালাল ইউনুস জানান জার্সি প্রকাশ হয়ে যাওয়ার পরে সহজেই পরিবর্তন করা যায় না । এক্ষেত্রে প্রথমে আইসিসিকে অবগত করতে হবে বিষয়টি।

বিসিবির মিডিয়া কমিটির প্রধান জানান, ‘জার্সি বদল করতে আমরা আইসিসিকে জানাব। যেহেতু আগের জার্সির নকশা চূড়ান্ত হয়েছে চাইলেই বদল করা যায় না। একটা প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হয়।’

নতুন জার্সির নকশা কেমন হবে সেটা এখনই বলতে পারবেন না বলে জানিয়েছেন তিনি। তবে পরিবর্তিত জার্সিতে যে লালের উপস্থিতি আনা হবে বরাবরের মতোই সেটা নিশ্চিত করেছেন বিসিবির এই কর্মকর্তা।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ