কুকুরের সঙ্গে খেলতে গিয়ে পা মচকাল বাইডেন

0
9
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ


আলোর যুগ ডেস্ক :-
কুকুরের সঙ্গে খেলা করতে গিয়ে পা মচকে গেছে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জোসেফ বাইডেনের। নির্বাচনে বিজয়ী ঘোষিত হওয়ার পর থেকে দেলোয়ার রাজ্যের উইলমিংটন শহরে নিজের বাড়িতেই আছেন জো বাইডেন। সেখান থেকে ট্রানজিশন নিয়ে কাজ করছেন। ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে তাঁর শপথ নেওয়ার কথা।
গত শনিবার নিজের বাড়িতে পোষা কুকুর মেজরের সঙ্গে খেলা করতে গিয়ে তাঁর পা মচকে গেছে। জো বাইডেন গোড়ালিতে আঘাত পেয়েছেন এবং সাবধানতার জন্য পরদিন রোববার বিকেলে একজন অর্থোপেডিস্টকে দেখিয়েছেন। বাইডেনের অফিস সূত্র এ তথ্য জানিয়েছে।
জো বাইডেনের দুটি পোষা কুকুরই জার্মান শেফার্ড। মেজর নামের বিশাল আকৃতির একটি কুকুর পোষার জন্য তিনি ২০১৮ সালে সংগ্রহ করেন। ঠিক কী কারণে এ কুকুরের নাম মেজর রেখেছেন, তা বাইডেন কখনো ব্যাখ্যা করেননি। মার্কিন সংবাদমাধ্যম ধারণা করে, বাইডেন তাঁর অকালপ্রয়াত পুত্র বিউ বাইডেনের স্মৃতি খুঁজে পান জার্মান শেফার্ড মেজরের কাছে। বিউ বাইডেন ডেলোয়ার রাজ্যের ন্যাশনাল গার্ডের মেজর ছিলেন।
চ্যাম্প নামের আরেকটি কুকুর আছে বাইডেনের। প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর বাইডেন জানিয়েছেন, হোয়াইট হাউসে বসবাসের সময় পোষা কুকুর দুটি সঙ্গে নিয়ে যাবেন। সঙ্গে একটি বিড়ালও সংগ্রহ করার পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি। আসছে জানুয়ারি থেকে হোয়াইট হাউসের বাসিন্দা হওয়ার কথা জো বাইডেন দম্পতির।
পোষা কুকুর নিয়ে যুক্তরাষ্ট্রের লোকজনের মধ্যে ব্যাপক উৎসাহ। অনেক সময়ই হোয়াইট হাউসের পোষা কুকুর নিয়ে সংবাদ পরিবেশিত হয়। সাম্প্রতিক মার্কিন প্রেসিডেন্টদের মধ্যে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পই কোনো পোষা কুকুর ছাড়াই হোয়াইট হাউসে আছেন। প্রেসিডেনশিয়াল প্যাট মিউজিয়ামের তথ্যমতে, ১৮৬০ সাল থেকে সব মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে হোয়াইট হাউসে কোনো না কোনো পোষা প্রাণী ছিল।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ