করোনায় প্রাণ গেল পরিবেশের ডিজির

0
8
শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ


আলোর যুগ রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম রফিক আহাম্মদ মারা গেছেন। আজ ভোররাতে রাজারবাগ পুলিশ হাসপাতালে তারা মৃত্যু হয় বলে পরিবেশ অধিদপ্তরের পরিচালক (আইটি) ফরিদ আহমেদ জানান।

মার্চের শেষ সপ্তাহে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর রফিক আহাম্মদকে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। তিনি লাইফ সাপোর্টে ছিলেন। আগারগাঁওয়ে পরিবেশ অধিদপ্তরের কার্যালয়ের সামনে জানাজার পর চট্টগ্রামে দাফনের কথা রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রাণিবিদ্যা বিভাগে পড়াশুনা করে ১৯৯১ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগ দেন রফিক আহমেদ। পরবর্তীতে পিএইচডি ডিগ্রি নেন তিনি। ছিলেন বিসিএস ১০ম ব্যাচের সদস্য।

পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক রফিক আহাম্মদের মৃত্যুতে শোক জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, উপমন্ত্রী হাবিবুন নাহার, সচিব জিয়াউল হাসান এনডিসি এবং অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

শোকবার্তায় পরিবেশ মন্ত্রী বলেন, এ কে এম রফিক আহাম্মদ একজন সৎ, দক্ষ এবং আকর্ষণীয় ব্যক্তিত্বের কর্মকর্তা ছিলেন। দেশে পরিবেশ সংরক্ষণ এবং জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় তিনি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে গেছেন।

মহাপরিচালকের মৃত্যুতে উপমন্ত্রী হাবিবুন নাহারও শোকবার্তা দিয়েছেন।


শেয়ার করে সকল কে জানিয়ে দিনঃ