এবার বরিশালে নবজাতকের নাম রাখা হয়েছে ‘স্বপ্ন, পদ্মা ও সেতু’

0
5

আলোর যুগ প্রতিনিধিঃ বরিশাল নগরীর একটি বেসরকারী হাসপাতালে একসাথে ৩ কন্যা সন্তান জন্ম হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার অস্ত্রোপচারের (সিজার) মাধ্যমে তাদের জন্ম হয়।এর পর পরই তাদের নাম রাখা হয় যথাক্রমে ‘স্বপ্ন, পদ্মা ও সেতু’। এক মায়ের গর্ভে একই সাথে ৩ কন্যা সন্তানের জন্ম এবং তাদের নামকরণ নিয়ে আলোড়ন সৃষ্টি হয়েছে নগরীতে।

বাকেরগঞ্জের চরামদ্দি ইউনিয়নের বাদলপাড়া গ্রামের বাসিন্দা বাবু সিকদারের নুরুন্নাহারকে বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে নগরীর সদর রোডের ডা. মোখলেছুর রহমান প্রাইভেট হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। নানা পরীক্ষা নিরীক্ষার পর সকাল সাড়ে ৮টার পর অপারেশন থিয়েটারে ৩টি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন নুরুন্নাহার।

১৪ মাস আগে নুরুন্নাহারকে বিয়ে করেন পেশায় ‘ভাড়ায় চালিত মোটর সাইকেল’ চালক বাবু সিকদার। এবারই তাদের প্রথমবার সন্তানের জন্ম হয়। সদ্য ভূমিষ্ট ৩ নবজাতকের মধ্যে দুই জনের ওজন দেড় কেজি করে এবং এ জনের ওজন ১ কেজি ৪ শ’ গ্রাম।এক সঙ্গে ৩ কন্যা সন্তানের জন্ম হওয়ায় পরিবারের সবাই খুশি বলে জানান বাবু সিকদার।

তাদের নাম যথাক্রমে ‘স্বপ্ন, পদ্মা ও সেতু’ রাখা হয় বলে জানান বাবু।ওই হাসপাতালের সেবিকা রিঙ্কু রায় জানান, ভূমিষ্ট হওয়া তিন নবজাতক কন্যা ও তাদের মা এখন আশঙ্কামুক্ত এবং সুস্থ্ আছেন।ডা. মোখলেছুর রহমান হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. শামীম জানান, ৩ নবজাতককে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের যথাযথ চিকিৎসা চলছে।