ইবাদতের হানায় লণ্ডভণ্ড নিউজিল্যান্ড

0
7

আলোর যুগ স্পোর্টসঃ নিউজিল্যান্ড সফরে মাউন্ট মঙ্গানুই টেস্টে আগের দিনের ৪০১ রানের সঙ্গে চতুর্থ দিনে ৫৭ রান যোগ করে ৪৫৮ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। বাংলাদেশ লিড পেয়েছে ১৩০ রান। ধারাবাহিক বোলিংয়েও নিউজিল্যান্ডকে চাপে রেখেছে বাংলাদেশ। তাসকিন আহমেদ শুরুতেই অধিনায়ক টম লাথামকে ফেরানোর পর কিউই শিবিরে রীতিমত তাণ্ডব চালিয়েছে ইবাদত। প্রথম ইনিংসে ভালো করতে না পারলেও ইবাদত এই ইনিংসে নিজের সামর্থ্য দেখাচ্ছেন।

এদিন নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ৯ম ওভারে ডেভন কনওয়ের উইকেট নেন ইবাদত। ১৪০ কিমিতে ধারাবাহিক বোলিং করে উইকেট আদায় করে নেন তিনি। কনওয়ের ব্যাট-প্যাডে আঘাত করে বল যায় গালিতে। বাংলাদেশের আবেদনে আম্পায়ার নট আউট দেন। রিভিউ নিয়ে বাংলাদেশ পেয়ে যায় দ্বিতীয় সাফল্য।

এরপর ৫৪তম ওভারে বোল্ড করে ইবাদত হোসেন সাজঘরে পাঠিয়েছিলেন উইল ইয়াং ও হ্যানরি নিকোলসকে। ইয়াং ৬৯ রান করলেও নিকোলস রানের খাতাই খুলতেই পারেননি। পরের ওভারে এসে আবারও আক্রমণ করেন, এবার ফেরান টম ব্লান্ডেলকে। নিজের চতুর্থ বলেই এলবিডব্লিউ হয়ে ফেরেন ব্লান্ডেল। ইয়াং-টেলরের ব্যাটে ছন্দের আভাস দিলেও ইবাদতের আক্রমণে এখন এলোমেলো নিউজিল্যান্ড।