আবাহনীর হ্যাটট্রিক শিরোপা জয়

0
20


আলোর যুগ খেলা: মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আবাহনী–প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সুপার লিগের ম্যাচ দিয়ে আজ রোমাঞ্চকর শেষের অপেক্ষায় ছিল প্রিমিয়ার ক্রিকেট লিগ। যে জিতবে সেই চ্যাম্পিয়ন– এমন সমীকরণ ম্যাচটাকে বানিয়ে দিয়েছিল লিগের অলিখিত ফাইনাল।

তা সেই ‘ফাইনাল’ শেষ পর্যন্ত ভরপুর রোমাঞ্চই উপহার দিয়েছে। প্রাইম ব্যাংকের বিপক্ষে ১৫০ রান করে শেষ ওভারে ৮ রানের জয় নিশ্চিত করে লিগ শিরোপা জয়ের হ্যাটট্রিক করল আবাহনী।

আবাহনীর ১৫০ রান তাড়া করতে প্রাইম ব্যাংকের ব্যাটসম্যানদের দরকার ছিল ঠান্ডা মাথায় হিসেবি ব্যাটিং করা। কিন্তু আটে নামা অলক কাপালি ছাড়া আর কেউই সেটা করতে পারলেন না।

ওপেনার রুবেল মিয়ার মন্থর ব্যাটিংয়ের সঙ্গে টপ অর্ডার ব্যাটসম্যানদের আসা–যাওয়ার মিছিলের পরও অলক-জাদুতে ম্যাচটি শেষ ওভারে নিয়ে যায় প্রাইম ব্যাংক।

শেষ ওভারে জিততে প্রাইম ব্যাংকের প্রয়োজন ছিল ১৬ রান। আবাহনীর অধিনায়ক মোসাদ্দেক হোসেন বল তুলে দেন শহিদুল ইসলামের হাতে। এমন পরিস্থিতিতে শেষ ওভার বল করে সফল হওয়ার অভিজ্ঞতা আছে শহিদুলের। গত বছর বঙ্গবন্ধু টি–টোয়েন্টির ফাইনালেও শেষ ওভারে ১৬ রান দরকার ছিল গাজী গ্রুপ চট্টগ্রামের। কিন্তু জেমকন খুলনার বোলার শহিদুল সে রান করতে দেননি গাজী গ্রুপকে।